Start Reading

একটি আকাশ ও অনেক বৃষ্টি

Ratings:
75 pages29 minutes

Summary

বর্তমান প্রজন্মের আলোচিত কবি শফিকুল ইসলাম। তাঁর কবিতা মনে এক অপূর্ব দোলা দেয়। মানব মনের সর্বোৎকৃষ্ট পরিচর্যার ফসল সাহিত্য। তাই সাহিত্যকে বলা হয়ে থাকে জীবন দর্পণ। মানব জীবনের সুখ-দুঃখ, হাসি-কান্না, আনন্দ-বেদনা এক কথায় সকল রূপের শিল্পসম্মত বিকাশ ঘটে সাহিত্যে।
কবি শফিকুল ইসলাম বেশ কয়েকটি কাব্যগ্রন্থ রচনা করে তাঁর যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছেন । যাই হোক আজ আমি এ প্রজন্মের আলোচিত কবি শফিকুল ইসলামের 'একটি আকাশ ও অনেক বৃষ্টি' কাব্যগ্রন্থটি নিয়ে আলোচনা করব। এই কাব্যগ্রন্থটি কবির দ্বিতীয় কাব্যগ্রন্থ। গ্রন্থটিতে মোট ৬০(ষাট)টি কবিতা স্থান পেয়েছে । বইটি প্রকাশিত হয়েছে একুশে বই মেলা ২০০৪ ইং এ । আমীর প্রকাশন, ঢাকা থেকে বইটি প্রকাশিত হয়েছে। বইটির প্রচ্ছদ একেছেন ঐশ্বর্য ।
'একটি আকাশ ও অনেক বৃষ্টি' কাব্য গ্রন্থের সবগুলো কবিতাই স্বমহিমায় উদ্ভাসিত । কবি তার প্রিয়াকে সকল কবিতার মাঝে বড় করে দেখেছেন। প্রিয়ার দেয়া কাটার আঘাতকে তিনি ফুলের আঘাত ভেবে গ্রহণ করেছেন। এ এক ঐশ্বরিক প্রেমে কবি নিমগ্ন থেকেছেন। এ গ্রন্থের চৌষট্টিটি কবিতার সব কবিতাই পাঠক প্রিয়তা পাবে বলে আমার বিশ্বাস। প্রেমে-দ্রোহে-অভিমানে সকল কবিতার নির্মাণ হয়ে উঠেছে সৌন্দর্যমন্ডিত।
[প্রকাশকঃ আমীর প্রকাশন, ৩১/৩২ বাংলাবাজার, পুস্তক ভবন, ঢাকা ১১০০ ফোন - ৭১৭৫১৫১, মোবাইল ০১৭২০৬০৮২৫। প্রাপ্তিস্থানঃ বুক মার্ট, ১৮৫ গভঃ মার্কেট, ঢাকা -১২০৫] এছাড়া www.rokomari.com থেকে অনলাইনে সরাসরি বইটি সংগ্রহ করা যাবে।

Read on the Scribd mobile app

Download the free Scribd mobile app to read anytime, anywhere.