Start Reading

মেঘ ভাঙা রোদ্দুর

Ratings:
65 pages33 minutes

Summary

কবি শফিকুল ইসলামের মেঘ ভাঙা রোদ্দুর একটি চমৎকার ব্যতিক্রমী বই । বইটি প্রকাশ করেছেন, আগামী প্রকাশনী।প্রকাশকাল ফেব্রুয়ারী, ২০০৮। প্রচছদ শিল্পী মাসুক হেলাল। বইটি মোট পৃষ্ঠা ৪৮। কাব্যগ্রন্থটিতে মোট ছন্দোবদ্ধ গীতিকবিতা আছে ১১০টি ।
কবিতায় অন্তমিল ছিল, আছে, এবং থাকবে । এই বিষয়টি কবি শফিকুল ইসলাম তার বোধে ধারণ করেছেন বেশ ভালো করেই। তার প্রমাণ পাওয়া যায় মেঘ ভাঙা রোদ্দুর গীতি কবিতার বইটিতে। ১১০টি গীতি কবিতা স্থান পেয়েছে বইটিতে।
সবগুলো লেখাই আধূনিক, চমৎকার শব্দচয়ন । বাহুল্য বর্জিত বক্তব্য। নিখুত অন্তমিল। জীবনের বৈচিত্রময়তা, আশা-নিরাশা, প্রেম-বিরহ, রাগ-অনুরাগ সব কিছুকে ছন্দোময় প্রকাশে তিনি বেশ সুদক্ষ লেখকের পরিচয় দিয়েছেন । কবির রচিত সঙ্গীত গ্রন্থে ভাব ও সুরের মিশেলে আমরা পেয়ে যাচ্ছি সংবেদনশীল হৃদয়ানুভূতিকে।
শফিকুল ইসলামের কাব্যচর্চ্চার মূল বিষয় ও হৃদয় চর্চ্চা। তিনি বিষয়কে হৃদয় রসে জারিত করে প্রকাশে প্রাণান্ত হয়েছেন। এজন্যই তার এ সঙ্গীত গ্রন্থে ও বিষয়ের মুক্তি ঘটেছে বিশেষভাবেই।
তোমার হাসি দোলা দিয়ে যাক বন্ধু অধরের কোণে
আমার আখীজল ঢাকা থাক বন্ধু গোপনে।
তোমায় সুখী দেখলে
আমি সব দুঃখ যাই ভুলে
স্বপ্ন শুধু ছড়িয়ে থাক ও দুটি নয়নে॥

[প্রকাশক- আগামী প্রকাশনী, ৩৬ বাংলাবাজার, ঢাকা-১১০০। ফোন- ৯৫৯১১৮৫, ৭১১০০২১। মোবাইল- ০১৮১৯২১৯০২৪ ] এছাড়া www.rokomari.com থেকে অনলাইনে সরাসরি বইটি সংগ্রহ করা যাবে।

Read on the Scribd mobile app

Download the free Scribd mobile app to read anytime, anywhere.